জীবন
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় ২৭-০৪-২০২৪

কে যেনো পেছন থেকে ডাকে
বলে"ফিরে আয়,
আমারো ইচ্ছে করে ফিরে যেতে-
কিন্তু প্রতিজ্ঞা করেছি পিছু ফিরবো না।
ইচ্ছে করে ফিরে যেতে মধুময় ডাকে
হিজল তমাল আর বকুলের কাছে,
আবার অগ্রভাগে অগ্রগতি -
যদি পিছনে-বহু পিছনে পরে যাই?
না আমি শান্তি চাই
আবার পথ চলি অবিরাম,
কষ্টের তাপদাহে পুরে যদি যাই -
ক্ষতি নেই তবু শান্তি চাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।